A-A+

শর্ট এবং লং ট্রেড

অক্টোবর 12, 2016 বাইনারি বিকল্প ২০২০ লেখক 17280 দর্শকরা

চক্রবর্তী, সুমিতা, শর্ট এবং লং ট্রেড ২০১৪, ‘সাহিত্যে বাস্তবতা’, পাশ্চাত্য সাহিত্যতত্ত্ব ধ্রুপদী ও আধুনিক(সঙ্কলক-সম্পাদক: হাবিব রহমান), কথাপ্রকাশ, ঢাকা

আমি কিন্তু তার অবস্থান জানাতে দ্বিধাবোধ করিনি যেখানে মেথরের মত ইতর ভদ্রতা জ্ঞানের আওয়ামী পন্থীরা তাকে পাকিস্তানের চর বলে। চুক্তি-আইনী ব্যুরো, আর্থিক বিভাগ থেকে বা অ্যাকাউন্টিং বিভাগ থেকে শেষ চুক্তির অধীনে বসতি স্থাপন সম্পর্কিত অপারেটিভ তথ্য পেয়েছে, সেটি সম্পর্কে অর্থনৈতিক ব্যুরোকে জানাচ্ছে।

শর্ট এবং লং ট্রেড - বাইনারি বিকল্পগুলির জন্য কৌশল

শয়তান কোনভাবেই চায় না এর কোনোটাই হোক। তাই যেভাবেই হোক শয়তান কখনও আপনাকে জীবনে ধিরস্থির হয়ে, নিজেকে নিয়ে ভাবার, আল্লাহকে تعالى নিয়ে ভাবার, পরিবারকে নিয়ে ভাবার সুযোগ হতে দিবে না। এর সবচেয়ে মোক্ষম উপায় হল, আপনাকে একটা নতুন মডেলের গাড়ি কেনার জন্য পাগল করে দেওয়া। একটা নতুন মডেলের মোবাইল ফোন কিনে লোকজনকে দেখানোর জন্য অস্থির শর্ট এবং লং ট্রেড করে দেওয়া। ২০ ইঞ্চি টিভিটা যত তাড়াতাড়ি সম্ভব ফেলে দিয়ে একটা ৪০ ইঞ্চি টিভি কেনার জন্য তাগাদা দেওয়া, যেন আপনি আপনার প্রতিবেশী, বন্ধু-বান্ধবের সামনে মুখ দেখাতে পারেন। কারণ শয়তানের আসল উদ্দেশ্য হচ্ছে আপনাকে— ই জে সমতুল্য ("কোনও ছত্রাক বিষাক্ত নয়" এটা সমান "কিছু মাশরুম বিষাক্ত")।

শর্ট এবং লং ট্রেড

পে-পার-নির্দেশনা এবং অন্যান্য শিক্ষার উপাদান (সম্ভবত পণ্যের নমুনার সঙ্গে) বাড়িতে সমাবেশ এ কাজ করার আগে পর্যালোচনা জন্য প্রয়োজন।

উদাহরণস্বরূপ, ট্রেডিং দিনের শুরুতে Sberbank শেয়ার $ 100 শেয়ার প্রতি মূল্য ছিল। দিনের বেলায় মূল্য 102 রুবেল বেড়েছে, এবং কাজ দিনের শেষে 97 রুবেল পড়ে গেছে। যেমন পরিস্থিতিতে, ব্যবসায়ী, দালাল যারা একটি উচ্চ কমিশন চার্জ, এটা খুবই কঠিন কিছু আয় করতে হবে।

আমিনোগ্লাইকোসাইড এন্টিবায়োটিকস, যেমন আমিকাসিন এবং নেটিলমিসিন।

শক্তিশালী পুঁজিবাজার উন্নত অর্থনীতির পূর্বশর্ত। ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে উন্নিত হওয়ার যে লক্ষমাত্রা সরকার নির্ধারণ করেছে, সেটি বাস্তবায়নে পুঁজিবাজার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে৷ দীর্ঘমেয়াদি অর্থসংস্থানে পুঁজিবাজার ব্যাংক ঋণের তুলনায় ভালো উৎস। টিম: আমি বলতে চাচ্ছি, আমি কি অবমূল্যায়ন করেছি, আপনি এটিকে প্রশংসা করবেন। প্রশিক্ষণ নির্দিষ্ট, অধিকার? ঠিক আছে. বাক্সের জাম্পগুলি 10 বা ২0 ফুট উঁচুতে এবং মাটিতে অবতরণ করার মতো নয়।

ডিএনএ- 57958 ক্র্যাশ_ নোটিফিকেশন_page_তে নতুন নকশা নেই

আজ বুয়েটের ভর্তি পরীক্ষার রেজাল্ট দিবে ! তাই সেই সকাল থেকেই মেজাজ ফুরফুরে সাবিকের, তার পরীক্ষা খুব ভাল হয়েছিল, এজন্য তার যেন আনন্দের সীমা নেই, কিছুদিন শর্ট এবং লং ট্রেড পরই সে তার স্বপ্নের ক্যাম্পাসে পা রাখবে এটা ভাবতেই বারবার গায়ের লোম দাঁড়িয়ে যাচ্ছে তার, তবুও একটু একটু ভয় করছে সাবিকের ! ক্রিপ্টো-মুদ্রায় বিস্তৃত প্রতিটি ব্যবসায়ী কাজ করতে পারেন আর্থিক ইউনিট, যা তাকে সবচেয়ে লাভজনক বলে মনে হয়।

যদি আমি বিশ্বাস করি নি, লিঙ্ক সংরক্ষণ করুন এবং এখানে ফিরে যখন আপনি তাদের নিজস্ব অভিজ্ঞতার উপর ভুলবেন না। বাইনারি বিকল্পগুলি সম্পর্কে একটি প্রতিক্রিয়া সহ একটি মন্তব্য। কিন্তু মেয়েদের বেলায় ‘ফিরৌতি নিয়ম খাটে না। ইনির প্রশ্নের জবাবে অভিজিৎ বা ইন্দ্রাণীকে কেয়ারটেকার অমরুতমল জানিয়েছে, মেয়েদের বেলায় কোনও পণবন্দি চলে না। ‘জন্তু জানোয়ারের তবু পনহা হয়, মেয়েদের বেলায় তাও হয় না …বাড়িসুদ্ধ, গ্রামসুদ্ধ সবাই মজা লুটবে তারপর রেখে দেবে রাখেল করে। উঁচু জাতের হলে কাজ ফুরোবার পর খুন করে পুঁতে দেবে, কিংবা বেহুঁশ করে নিয়ে গিয়ে বেচে দেবে অন্য শহরে। নিচু জাতের হলে চাকরানী করে নেবে, বিয়ে দিয়ে দেবে কোনও শর্ট এবং লং ট্রেড জিহুজুরি চাকরের সঙ্গে। একবার ধরে নিয়ে গেলে আত্মীয় স্বজনেরাও ফেরত নেবে না। বিনা পয়সাতেও নেবে না।’ (‘জলাঞ্জলি’/১৭৩)। নারী সেখানে নিতান্তই ভোগ্যপণ্যে পরিণত।

যে কেউ ইনভেস্ট করতে পারেঃ- ক্রিপ্টোকারেন্সি এমন এক প্লাটফর্ম যেখানে অভিঙ্গ, অনভিঙ্গ যে কেউ ইনভেস্ট করে প্রফিট করতে পারে, যা ফরেক্স মার্কেটে কোন ভাবেই সম্ভব নই। ফরেক্স মার্কেটে শুধু তারাই লাভবান হতে পারে যারা দক্ষ ট্রেডার। আর যেহেতু ক্রিপ্টোকারেন্সি মার্কেটে ট্রেড করা ব্যতিরকেই শুধু মাত্র ইনভেস্ট করে হোল্ডিং করাই প্রফিট করা সুযোগ রয়েছে তাই এই মার্কেটে অদক্ষ ট্রেডারাও লাভবান হওয়ার সুযোগ রয়েছে। ওয়াইদ শেখকে ইউএপিএ-তে ধরা হয়েছিল মুম্বাই ব্লাস্টের পর। বিচিত্র বীভৎস অত্যাচারের মধ্য দিয়ে যাবার পর তাকে নাকি “স্বীকারোক্তি” সই করতে বাধ্য করানো হয় এবং বন্দি জীবনের ৯ বছরের মধ্যে সাত বছরই তার কাটে মনুষ্যসংশ্রবহীন সলিটারি কনফাইনমেন্টে। এ এক রক্তমাংসের গণেশ গাইতুন্ডের কাহিনী !